২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৯ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, ৪ঠা জমাদিউস-সানি, ১৪৩৯ হিজরী

খালেদার কাজের মেয়ে ফাতেমাকে বিএনপির মনোনয়ন দেয়ার দাবী !

ফেব্রুয়ারি ১৪, ২০১৮, সময় ৩:২৭ অপরাহ্ণ

আগামী জাতীয় নির্বাচনে শেখ হাসিনা যে আসন থেকে দাঁড়াবেন সেই আসনে খালেদা জিয়ার কাজের মেয়ে ফাতেমা বেগমকে বিএনপির মনোনয়ন দেয়ার দাবি তুলেছেন কিছু ফেসবুক ব্যবহারকারী।

বহু নাটকের পর আজ বুধবার কারাবিধি মেনে খালেদা জিয়ার গৃহপরিচারিকা ফাতেমাকে তার সাথে থাকতে দিয়েছে কর্তৃপক্ষ। একটি অনলাইন সংবাদমাধ্যম তাদের ওয়েবসাইটের এ সংক্রান্ত খবরটি ফেসবুকে শেয়ার করেছে বুধবার। সেখানে একজন মন্তব্য করেছেন, ‘হাসিনার সাথে এই ফাতেমাকে নির্বাচন করাবো। তারপরও হাসিনার জামানত বাজেয়াপ্ত হবে।’

এভাবে ফেসবুকে গত দুই দিন ধরে দেখা গেছে বেশ কিছু ব্যবহারকারী ফাতেমাকে শেখ হাসিনার আসনে প্রার্থী হিসেবে দেখতে চাচ্ছেন। আবার অনেকে বিষয়টিকে নিখাদ কৌতুক হিসেবে নিচ্ছেন।

এদিকে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ের সত্যায়িত কপি বুধবারও খালেদা জিয়ার আইনজীবীদেরকে দেয়া হয়নি। আগামীকাল রায়ের কপি দেয়া হতে পারে বলে জানিয়েছেন আইনজীবীরা।

বিএনপি চেয়ারপারসনের মুক্তির দাবিতে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে আজ অনশন করেছে বিএনপি। সকাল দশটায় শুরু হওয়া অনশন চলে দুপুর একটা পর্যন্ত। নেতারা বলেন, রাজনৈতিকভাবে দুর্বল করতেই এই রায়। চেয়ারপারসন মুক্ত না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখার ঘোষণাও দেন তারা।

গৃহপরিচারিকা ফাতেমাকে সঙ্গে পেলেন খালেদা জিয়া

আদালতের নির্দেশনা অনুযায়ী, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে তার গৃহপরিচারিকা ফাতেমাকে থাকার অনুমতি দিয়েছে কারা কর্তৃপক্ষ।
বুধবার বিকেলে তাকে কারাগারে প্রবেশ ও খালেদা জিয়ার সঙ্গে থাকার অনুমতি দেয়া হয়।

কারা অধিদফতরের এক ঊর্ধ্বতন কর্মকর্তা গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আদালতের নির্দেশনা অনুযায়ী কারাবিধির আলোকে ফাতেমাকে পরিচারিকা হিসেবে খালেদা জিয়ার সঙ্গে থাকার অনুমতি দিয়েছে কারা কতৃপক্ষ। শীর্ষনিউজ