২১শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৯ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, ৫ই জমাদিউস-সানি, ১৪৩৯ হিজরী

টি-২০ দল ঘোষণা, দলে পাঁচ নতুন মুখ

ফেব্রুয়ারি ১১, ২০১৮, সময় ২:২৬ পূর্বাহ্ণ

লঙ্কানদের বিপক্ষে আসন্ন দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচের জন্য ১৫ সদস্যর দল ঘোষণা করেছে বিসিবি।

টি-টোয়েন্টি দলে ফিরেছেন ওপেনার সৌম্য সরকার ও ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ম্যাচে আঙুলে চোট পাওয়া সাকিব আল হাসান। চোটের কারণে দুই ম্যাচ টেস্ট সিরিজ না খেলতে পারলেও চোট সেরে টি-টোয়েন্টির মধ্যে দিয়ে দলে ফিরলেন অধিনায়ক সাকিব। এছাড়াও টি-টোয়েন্টির দলে রয়েছে নতুন পাঁচ মুখ।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টিতে অসাধারণ খেলা আরিফুল

হক প্রথমবারের মতো ডাক পেয়েছেন দলে। আরিফুল ছাড়াও ১৫ সদস্যর দলে ডাক পেয়েছেন তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান জাকির হাসান। বিপিএলের ৫ম আসরে রাজশাহী কিংসের হয়ে খেলেছিলেন এই উইকেটরক্ষক।

এছাড়াও দলে রয়েছে আরেক তরুণ, অল-রাউন্ডার আফিফ হোসেন। সদ্য শেষ হওয়ার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলা আফিফ প্রথমবারের মতো ডাক পেয়েছেন দলে। এই দলে রয়েছেন পেসার আবু জায়েদ রাহী। বিপিএলে অসাধারণ বোলিংয়ের মাধ্যমে নজর কেড়েছিলেন নির্বাচকদের। যার কারণে ডাক পেলেন এই পেসার।

দলে রয়েছেন আরেক তরুণ স্পিনার মেহেদি হাসান। বিপিএলের গত আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলেছিলেন এই ক্রিকেটার। বিপিএলের মাধ্যমেই দারুণ বোলিং দিয়ে নির্বাচকদের নজর কেড়েছেন এই তরুণ স্পিনার। অফ-ফর্মের কারণে ওয়ানডে ও টেস্ট দল থেকে বাদ পড়া সৌম্য সরকারও ফিরেছেন ১৫ সদস্যের টি-টোয়েন্টি দলে।

এছাড়াও দীর্ঘ সময় পর জাতীয় দলে ফিরেছেন বা-হাতি পেসার আবু হায়দার রনি। শেষবার বাংলাদেশের হয়ে খেলেছিলেন ২০১৬ সালে জিম্বাবুয়ের বিপক্ষে। তাছাড়া এই দলে রয়েছেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির, রুবেল ও সাইফ।

বাংলাদেশ দলঃ

সাকিব আল হাসান-(অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, জাকির হাসান, আরিফুল হক, আফিফ হোসেন, আবু জায়েদ রাহী, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফউদ্দীন, মেহেদি হাসান, মুস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি।