১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, ৩রা জমাদিউস-সানি, ১৪৩৯ হিজরী

বিশ্ব ভালবাসা দিবসে আজ পর্দায় দেখবেন যেসব নাটক

ফেব্রুয়ারি ১৪, ২০১৮, সময় ৬:১৮ পূর্বাহ্ণ

বিশ্ব ভালবাসা দিবস কে কেন্দ্র করে টেলিভিশন চ্যানেলগুলো তাদের অনুষ্ঠানমালা নানান আয়োজনে সাজিয়ে তুলেন। চ্যনেলগুলোর অনুষ্ঠানমালায় একটু বেশি আলোচনায় থাকে নাটক, সেখানে কাজ করেন নামি সব পরিচালক ও অভিনয় শিল্পীরা। ভালবাসা দিবস উপলক্ষে এ বছর কোন কোন নাটক প্রচার হবে, কে কোন নাটকে অভিনয় করছেন-

প্রায় একডজন নাটক প্রচার হবে এ ভালোবাসা দিবসে। সেসব নাটকের খোঁজ দেয়া হল:

‘ক্লোজআপ কাছে আসার গল্প- ২০১৮’
প্রতিবছরের মতো এবারও ভালোবাসা দিবসে থাকছে ক্লোজআপ-এর আয়োজনে তিনটি নাটক। ‘ক্লোজআপ কাছে আসার গল্প- ২০১৮’ -এর ক্যাম্পেইনে অংশগ্রহণ করেছে হাজারো মানুষ। তাদের কাছ থেকে পাওয়া গেছে কাছে আসার বহু গল্প। আর সেই গল্পগুলো থেকে নির্বাচিত সেরা তিনটি নিয়ে নির্মিত হচ্ছে ভালোবাসা দিবসের নাটক।

যাদের গল্প নিয়ে নাটকগুলো হচ্ছে:
এ কে এম মাহফুযুল আলম অনিক, মো. খায়রুল হাসান ও মো. রফিকুল ইসলাম। নাটক তিনটি পরিচালনা করছেন তিন তরুণ নাট্যনির্মাতা। ভালোবাসা দিবসে (১৪ ফেব্রুয়ারি) রাত ৮:৪৫ মিনিটে নাটকগুলো বেসরকারি টিভি চ্যানেল বাংলাভিশন-এর পর্দায় প্রচারিত হবে।

এ কে এম মাহফুযুল আলম অনিক-এর পাঠানো গল্পে ‘তবুও ভালোবাসি’ নাটকটি পরিচালনা করছেন পরিচালক রুবায়েত মাহমুদ। এর মূল চরিত্রে অভিনয় করছেন জনপ্রিয় তারকা সাফা ও সিয়াম।

পরিচালক মাবরুর রশিদ বান্নাহ পরিচালনা করছেন মো. খায়রুল হাসানের লেখা ‘আমি তোমার গল্প হবো’ নাটকটি। এর মূল চরিত্রে অভিনয় করছেন জনপ্রিয় তারকা তওসিফ ও টয়া।

মো. রফিকুল ইসলামের রচনায় ‘শহরে নতুন গান’ নাটকটি পরিচালনা করছেন পরিচালক শাফায়েত মনসুর রানা। এই নাটকটির মূল চরিত্রে অভিনয় করছেন জনপ্রিয় তারকা মনোজ ও সাবিলা।

‘ভালোবাসার ফ্রেশ গল্প’
১০ থেকে টানা ১৫ ফেব্রুয়ারি রাত ৯টা ২০ মিনিটে প্রচার হচ্ছে নাটক। ৬টি নাটকের নির্দেশনা দিয়েছেন নুরুল আলম আতিক, অনিমেষ আইচ, শিহাব শাহীন, তানিম রহমান অংশু, কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায় ও গোলাম সোহরাব দোদুল। ‘ভালোবাসার ফ্রেশ গল্প’ শিরোনামে নাটকগুলো প্রচার হবে এনটিভিতে।

‘একটি মধ্যবিত্ত ফ্রিজের গল্প’ নামে নাটকে দেখা যাবে জনপ্রিয় জুটি তাহসান-তিশাকে। পরিচালনা করেছেন সাগর জাহান। আরটিভির ভালোবাসা দিবসের কর্মসূচি ‘ফাল্গুনে ভালোবাসা বৈশাখে প্রেম’-এর অংশ হিসেবে নির্মিত হলো নাটকটি। গল্পটি নেওয়া হয়েছে দর্শকের কাছ থেকে। এটি ঢাকার মেয়ে জান্নাতি ঈমামানূরের লেখা।

গল্পটি একটি ফ্রিজকে কেন্দ্র করে। শুরুতে দেখা যাবে, কলোনির একটি ছোট্ট বাসায় থাকে নীল ও গ্রহ। তাদের বাসার পুরনো ফ্রিজটা নষ্ট হয়ে গেলে বিপত্তি ঘটে। এই ফ্রিজকে কেন্দ্র করে এগিয়ে চলে ভালোবাসার গল্প। ভালোবাসা দিবসে (১৪ ফেব্রুয়ারি) রাত ৮টা ৪৫ মিনিটে আরটিভিতে নাটকটি প্রচার হবে।

‘বড় ছেলে’-খ্যাত মিজানুর রহমান আরিয়ানের পরিচালনায় নাটক ‘সংসার’। অভিনয় করেছেন অপূর্ব ও নাবিলা। নাটকটি (১৪ ফেব্রুয়ারি) রাত ১০ টায় সিডি চয়েজের ইউটিউব চ্যানেলে প্রচার হবে। এছাড়া ‘১৫ দিন’ নামে একটি শর্ট ফিল্ম নির্মাণ করেছেন। যেটা মাছরাঙা টেলিভিশনে ভালবাসা দিবসের ৯.৪৫ মিনিটে প্রচার হবে।

নীলয় ও নাদিয়া অভিনীত ‘ভালোবাসার সাদা গোলাপ’ রচনা করেছেন সামিয়া সেতু, পরিচালনায় আছেন কামরুজ্জামান পুতুল। আরো অভিনয় করেছেন জয়িতা, কাজী উজ্জ্বল, রাইয়া রাকা, আল ইমরান, মুক্তা, করিম, নিয়ামুল ও খান সোহেল।

‘তোমার আমার ভালোবাসার গল্প’ নামে নাটকে জুটি বেঁধেছেন নীলয় ও নাদিয়া। পরিচালনা করেছেন জেএস মিঠুন। ভালোবাসা দিবসে প্রচার হবে একুশে টেলিভিশন চ্যানেলে।

অপূর্ব ও মমকে দেখা যাবে ‘তোমার জন্য এক পৃথিবী’ নাটকে। রুম্মান রশিদ খানের লেখায় পরিচালনা করেছেন মাকসুদুর রহমান বিশাল। প্রযোজনা করেছেন কাজী সাইফ।

`ফেইক লাভ’-এ অভিনয় করেছেন সজল ও ঐন্দ্রিলা। আহসান হাবিব সকালের রচনায় পরিচালনা করেছেন দীপু হাজরা। আরো অভিনয় করেছেন মাহা সিকদার, আবির খান, পাভেল ইসলাম, মীর শহীদ, হিয়া ও হিমি।

ভালোবাসা দিবস উপলক্ষে নির্মিত হয়েছে টেলিফ্লিম ‘ফিরবে ভাবিনি’। সেজান নূরের গল্প ভাবনায় নাটকটির চিত্রনাট্য লিখেছেন এবং পরিচালনা করেছেন মো. মেহেদী হাসান জনি।

আগামী ১৫ ফেব্রুয়ারি ৭.৩০ মিনিটে মাছরাঙা টেলিভিশনে প্রচারিত হবে নাটকটি। এতে মূল চরিত্রে অভিনয় করেছেন অপূর্ব, নাঈম ও মম।

`লায়লা, তুমি কি আমাকে মিস কর?’ , আশফাক নিপুনের পরিচালনায় অভিনয় করেছেন আফরান নিশো ও মেহজাবিন। নাটকটি প্রচার হবে ভালবাসা দিবসে আরটিভিতে ৭.৫০ মিনিটে।

ভালোবাসা দিবসে ‘বেস্ট ফেন্ড’ শিরোনামের নতুন একটি নাটকে দেখা যাবে এ সময়ের ছোটপর্দার জনপ্রিয় দুই মুখ মেহজাবিন চৌধুরী ও জনপ্রিয় অভিনেতা জোভানকে। নাটকটি ১৪ ফেব্রুয়ারি এনটিভিতে রাত ১১টা ৩০ মিনিটে প্রচার করা হবে।

এ ছাড়া অন্যান্য নাটকগুলোর মধ্যে রয়েছে শিহাব শাহীনের ‘যদি তুমি বলো’, মাবরুর রশিদ বান্নাহর ‘বেকার’, মাহমুদুর রহমানের ‘ইচ্ছে খাম’ ও হিমেল আশরাফের ‘সায়েন্স ভার্সেস আর্টস প্রেম যুদ্ধ’।