২১শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৯ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, ৫ই জমাদিউস-সানি, ১৪৩৯ হিজরী

ব্রেকিং: টি-টোয়েন্টির অধিনায়কের দায়িত্বে তামিম ইকবাল

ফেব্রুয়ারি ১১, ২০১৮, সময় ৬:৫০ পূর্বাহ্ণ

সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য শনিবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে ফিরেছেন অধিনায়ক সাকিব আল হাসান। কিন্তু ইনজুরিতে পড়া সাকিবকে নিয়ে ভয় এখনো কাটেনি বলে জানান বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী। তাঁর মতে পুরোপুরি সুস্থ না হওয়া পর্যন্ত সাকিবকে মাঠে নামানো ঠিক হবে না।

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ফিল্ডিংয়ের সময় আঙুলে চোট পেয়ে টেস্ট সিরিজ থেকে বাদ পড়তে হয় বাংলদেশ টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসানকে। আগামী বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারি শুরু হচ্ছে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। দলে ফিরলেও প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে নামতে পারছেন না বিশ্বসরো এই অলরাউন্ডার। তাই তার বদলে মিরপুরের শুরু ওই ম্যাচে অধিনায়কত্বের দায়িত্ব পেলেন দলের সিনিয়র সদস্য তামিম ইকবাল।

আজ রোববার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।এর আগে শনিবার টি-টোয়েন্টির জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে বিসিবি। এতে দলে নতুন মুখ হিসেবে সুযোগ পায় পাঁচ জন তরুণ ক্রিকেটার। পাশাপাশি দলে ফিরেছেন বাম-হাতি ওপেনার সৌম্য সরকার।

নতুন পাঁচজন ক্রিকেটার হচ্ছেন আফিফ হোসাইন, আবু জাহেদ রাহি, আরিফুল হক, মেহেদী হাসান ও জাকির হাসান।সিরিজ প্রথম ম্যাচটি ঢাকায় ও আগামী রোববার ১৮ ফেব্রুয়ারি দ্বিতীয় ম্যাচটি সিলেটের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। দুটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় বিকেল পাঁচটায়।

টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ দল:
তামিম ইকবাল, সাকিব আল হাসান, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, আরিফুল হক, জাকির হাসান, আফিফ হোসাইন, মোহাম্মদ সাইফুদ্দিন, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আবু হায়দার রনি, আবু জাহেদ রাহি ও মেহেদী হাসান।