২১শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৯ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, ৫ই জমাদিউস-সানি, ১৪৩৯ হিজরী

বড় হয়ে সাকিবের মত হতে চায় সাগর-রুনীর রেখে যাওয়া ছোট্ট মেঘ

ফেব্রুয়ারি ১১, ২০১৮, সময় ৮:২১ পূর্বাহ্ণ

খামার বাড়ীর ইন্দিরা রোডের টিএন্ডটি মাঠ। শনিবার মনোযোগ সহকারে দুই ছেলে ক্রিকেট প্র্যাকটিস করছে। তাদের একজন মাহির সারোয়ার মেঘ। নির্মমভাবে হত্যা হওয়া সাগর-রুনী সাংবাদিক দম্পতির একমাত্র সন্তান। ২০১২ সালের আজকের এই দিনে সাগর-রুনি দম্পতি রাজধানীর পশ্চিম রাজাবাজারের ভাড়া বাসায় নির্মমভাবে খুন হন। ঘটনার সময় ওই বাসায় থাকা তাদের একমাত্র শিশু সন্তান মাহি সরওয়ার মেঘ বেঁচে যায়।

মেঘ বড় হয়ে ক্রিকেটার হতে চায়। তাও যে সে ক্রিকেটার নয়, সাকিব আল হাসানের মত বিশ্বসেরা অলরাউন্ডার হতে চায়। মেঘের বয়স এখন ১১ বছর। নানা বাড়িতেই মানুষ হচ্ছে। তবে সেদিনের দুর্বিষহ স্মৃতির কথা তার কাছে জানতে চাওয়া শিশু মনে আঘাত দেওয়া ছাড়া কিছুই নয়। তাই তার মা-বাবার বিষয়ে কোনো কথা বলতে চায় না সে। মেঘ এখন সামনের দিকে এগিয়ে যেতে চায় এবং স্কুল আর প্রিয় ক্রিকেট খেলা নিয়ে সময় কাটছে তাঁর। প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর সোয়া দুটা পর্যন্ত সে স্কুলে থাকে। সপ্তাহে রবি থেকে বৃহস্পতিবার তার ক্লাস থাকে। এছাড়া, শুক্র ও শনিবার সে ইন্দিরা রোড ক্রিকেট একাডেমিতে অনুশীলন করে।

মেঘ বিকেএসপিতে ভর্তি হতে চায় জানিয়ে তার মামা নওশের আলম রোমান বলেন, ‘কিছুদিন আগে মেঘ বিকেএসপিতে ভর্তি হওয়ার ইচ্ছার কথা জানিয়েছিল। সে ক্রিকেট খেলতে পছন্দ করে এবং ক্রিকেটের প্রতি দুর্বলতা রয়েছে। তবে আমরা এখনই কোনো সিদ্ধান্ত নেয়নি। তবে সে যেটাই করতে চায় আমরা তার ইচ্ছাকে গুরুত্ব দিচ্ছি।‘

তথ্যসূত্র- ঢাকা ট্রিবিউন