সত্যের সন্ধানে আমরা

সন্তানদের আবদার পূরণ করলেন মাশরাফি

0

ত্রিদেশীয় সিরিজের জোর প্রস্তুতি চলছে টাইগারদের। এর ফাঁকে দুই দিনের ছুটি ছিলো বৃহস্পতি আর শুক্রবার। কিন্তু বৃহস্পতিবার ছুটির দিনেও অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে দেখা গেল মিরপুর স্টেডিয়ামে। সঙ্গে দুই সন্তান।
জানা গেছে, সন্তানদের আবদার ছিলো বাবার সাথে জিম করবে। তাই নিয়ে এসেছেন বাবা মাশরাফি। জিম ফাঁকা পেয়ে তার ভেতর ছুটোছুটি আর বাবার সাথে এটা-সেটার কসরত করে কাটিয়েছে সাহেল আর হুমাইরা।

অনুর্ধ-১৯ বিশ্বকাপ : বাংলাদেশের প্রথম ম্যাচ শনিবার
ছোটদের বড় আসরে অংশ নিতে নিউজিল্যান্ডে জড়ো হয়েছে ক্রিকেট শক্তিগুলোর অনুর্ধ-১৯ দল। প্রথম দিনেই মাঠে নামবে বাংলাদেশসহ ৮টি দল। নিউজিল্যান্ডের স্থানীয় সময় শনিবার খেলা শুরু হবে।
সময়ের হিসেবে বাংলাদেশ নিউজিল্যান্ডের চেয়ে ৭ ঘণ্টা পিছিয়ে। তাই বাংলাদেশ দল মাঠে নামবে বাংলাদেশ সময় শুক্রবার রাত সাড়ে তিনটায়। বাংলাদেশ মোকাবেলা করবে নামিবিয়ার। ম্যাচটি হবে লিংকনে।
আইসিসির সদস্য ও সহযোগী সদস্য মিলে মোট ১৬ দেশ অংশ নিচ্ছে যুব বিশ্বকাপে। চার গ্রুপে ভাগ হয়ে লড়বে দেশগুলো। এর মধ্যে বাংলাদেশ রয়েছে গ্রুপ ‘সি’তে। ইংল্যান্ড, নামিবিয়া ছাড়া গ্রুপের অপর দল কানাডা।

সাইফ হাসানের নেতৃত্বে বাংলাদেশ যুবদল টুর্নামেন্ট শুরুর অন্তত ১৫ দিন আগে পৌঁছায় নিউজিল্যান্ডে। কন্ডিশনের সাথে মানিয়ে নেয়ার প্রস্তুতি ছাড়াও খেলেছেন তারা কিছু ম্যাচ। স্থানীয় একটি দলের সাথে দু’টি প্রস্তুতি ম্যাচ ছাড়াও বিশ্বকাপের অফিসিয়েল দু’টি প্রস্তুতি ম্যাচও বরাদ্দ ছিল।

অবশ্য প্রস্তুতিটা সুখকর হয়নি বাংলাদেশী যুবাদের। স্থানীয় দুই দলের সাথে হেরে যাওয়ার পর অফিশিয়াল প্রস্তুতি ম্যাচে হেরেছে আফগানিস্তানের বিপক্ষে। পাকিস্তানের বিপক্ষেও ছিল একটি ম্যাচ, যা বৃষ্টিতে ভেসে যায়।

অবশ্য টিম ম্যানেজমেন্ট মনে করছেন পিনাক ঘোষ, সাইফ হাসান, মোহাম্মাদ নাইম, আফিফ, টিপু সুলতানদের সমন্বয়ে গড়া দল টুর্নামেন্টে ভালো করবে।

১৬ দল গ্রুপ পর্বে লড়াইয়ের পর গ্রুপের সেরা দুই দল উঠে যাবে সুপার লিগে। বাকি ৮ দল খেলবে প্লেট পর্বে। এটা হবে নকআউট পর্ব। তবে এবার বাংলাদেশের সম্ভাবনা সুপার লিগে ওঠার। কারণ নামিবিয়া ও কানাডাকে টপকাতে পারলেই নিশ্চিত সুপার লিগ।

দলও আশাবাদী সুপার লিগে খেলতে। যুব এশিয়া কাপেও ভালো খেলেছেন তারা। সেমিফাইনালে বৃষ্টি আইনে হেরে গিয়েছিল পাকিস্তানের কাছে বিগ স্কোর গড়েও। বাংলাদেশের পরের ম্যাচ কানাডার সাথে ১৫ জানুয়ারি। গ্রুপের শেষ ম্যাচ তাদের ইংল্যান্ডের বিপক্ষে ১৮ জানুয়ারি।

Leave A Reply

Your email address will not be published.